আপনি কি ছবির কিলোবাইট ঠিক রেখে ছবি রিসাইজ করতে করতে চান ?



আমরা যারা অনলাইনে কাজ করি অথবা নিজের জন্য কাজ করি তাদের অনেক সময় এমন সব ছবির দরকার হয় যে ছবির কিলোবাইট কমাতে বা বাড়াতে হয় কিন্তু আমাদের ছবির কোয়ালিটি ঠিক রেখে। যেমন ব্লগ খুলতে গেলে অথবা কোন অনলাইন পোর্টাল এ একাউন্ট খুলতে  আবার এ্সইও করতে হরহামেশাই এমন বিপদে পরতে হয়। অনলাইনে এমন অনেক সাইট পাওয়া যায় যেখানে ছবি এডিট করা যায় আবার ফটোশপেও এ কাজ টি খুব সুন্দর ভাবে করা যায় কিন্তু বিপত্তি হলো এখানে ছবির মাপ অথবা পিক্সেল কমিয়ে বাড়িয়ে কাজ করতে হয়। কিন্তু আজ আপনাদের সাথে পরিচয় করিয়ে দেব এমন দুটি সাইটের যেখানে আপনি খুব সহজেই আপনির কাঙ্খিত কিলোবাইট বসিয়ে
ছবি রিসাইজ করতে পারবেন।

আসুন জেনে নেয়া যাক
http://resizepiconline.com/en

এটি এমন একটি সাইট যেখানে আপনি ব্রাউজ করার সাথে সাথে আপলোড ইমেজ বাটন পাবেন। তারপেরে আপনি আপনার কাঙ্খিত ছবি একটি অথবা একাধিক আপলোড করতে পারেন। 
তারপরে ছবি সিলেক্ট করুন। রিসাইজ এ এসে আপনি পিকচারের উইথ কোয়ালিটি এবং ফাইল টাইপ ড্রাগ করে এডজাস্ট করুন। এবার রিসাইজ বাটন প্রেস করুন। এবার দেখুন নিচে ছবির সাইজ শো করতেছে। যদি আপনার পছন্দ হয় তো ডাউনলোড করুন। আর পছন্দ না হলে পুনরায় ছবিটি আবার এডজাস্ট করুন। খুব কম সময় ঝামেলা মুক্ত কাজ করতে পারবেন। 

http://picresize.com/
এবার যে সাইটটি পরিচয় করিয়ে দিব সেটি আরো সুন্দর। এই সাইটে গিয়ে সিলেক্ট পিকচার এ আপনার ছবি সিলেক্ট করুন। এটি দিয়েও চাইলে একসাথে অনেক ছবি রিসাইজ করতে পারবেন। তারপরে হলুদ মার্ক করা কন্টিনিউ বাটন চাপুন। এবার মেইক ইউর পিকচার এ গিয়ে আপনি আপনার মতো করো এডজা্স্ট করুন। সেইভ এজ অপশনে এসে আপনার কাঙ্খিত জেপিজি অথবা পিনজি সিলেক্ট করুন। কোয়ালিটি বেস্ট সিলেক্ট করুন। এবং ফাইল সাইজ কিলোবাইটে বসিয়ে দিন। 
এবং সবশেষে আবার হলুদ মার্ক করা আই এম ডান রিসাইজ মাই পিকচার এ ক্লিক করুন। এবার নতুন একটি উনডো আসবে। এখানে আপনি আপনার ছবির ডাইমেনশন এবং কেবি দেখতে পাবেন। সব কিছু ঠিক থাকলে ডাউলোড বাটন করে আপনার কাজ সম্পাদন করতে পারেন। 

কাজ গুলো খুব সহজ বিধায় আর স্ক্রিন শট দিলাম না। তারপরেও বুঝতে সমস্যা হলে কমেন্ট করুন অথবা যোগাযোগ করু্ন। ধন্যবাদ
মুহাম্মাদ হাবিব
SEO Professional

No comments:

Post a Comment

Pages